1. [email protected] : মো: সরোয়ার সরদার : মো: সরোয়ার সরদার
  2. [email protected] : ঢাকা আওয়ার ডেস্ক : ঢাকা আওয়ার ডেস্ক
  3. [email protected] : আসিফ অনিক, খুবি প্রতিনিধি : আসিফ অনিক, খুবি প্রতিনিধি
  4. [email protected] : Sadak Mostafa : Sadak Mostafa
  5. [email protected] : বিশেষ প্রতিনিধি : বিশেষ প্রতিনিধি
কুবিতে গুচ্ছের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯৮ শতাংশ | ঢাকা আওয়ার
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

কুবিতে গুচ্ছের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯৮ শতাংশ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২১ মে, ২০২৩
  • ১০২ সময় দর্শন

কুবি প্রতিনিধি: দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ‘খ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে উপস্থিতি ছিল ৯৮ দশমিক ০৫ শতাংশ। এবং অনুপস্থিতির হার ছিলো ১ দশমিক ৯৫ শতাংশ।

শনিবার (২০ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন কুবি কেন্দ্রের পরীক্ষা কমিটির আহ্বায়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী।

তিনি বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধীনে ৬ টি উপকেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট ৬৯৬২ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৮২৬ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। আর অনুপস্থিত ছিলেন ১৩৬ জন।

তিনি আরও বলেন, ঈদ উপলক্ষ্যে দীর্ঘ দিন ক্যাম্পাস বন্ধ থাকা এবং ক্যাম্পাস খোলার পর বিভিন্ন প্রাকৃতিক ও অপ্রাকৃতিক প্রতিবন্ধকতা সত্ত্বেও সকলের সার্বিক সহযোগিতায় আমরা সুন্দর ও সাবলীলভাবে ‘খ` ইউনিটের ভর্তি সম্পন্ন করতে পেরেছি।

বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, সুষ্ঠু ভাবেই আমরা পরীক্ষা শেষ করতে পেরেছি। কেন্দ্রের সার্বিক দিক অনেক ভালো ছিলো। প্রতিটি কেন্দ্রে কঠোর নিরাপত্তার ব্যবস্হা রাখা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তিনি আরো জানিয়েছেন, প্রতিটি কেন্দ্রে ১৪৪ ধারা জারি করা ছিল। ম্যাজিস্ট্রেট ও পুলিশ সার্বক্ষণিক পর্যবেক্ষণে ছিল। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউটস সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করেছেন। আমাদের প্রত্যেকেই নিজ নিজ দায়িত্বের প্রতি আন্তরিক ছিল বলেই ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। সামনের পরীক্ষাতে আমরা আরও সুন্দর পরিবেশ বজায় রাখার চেষ্টা করবো।

উল্লেখ্য, ‘ক’ ‘খ’ এবং ‘গ’ ইউনিটের মধ্যে আজ ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ২৭ মে ‘ক’ ইউনিটের এবং ৩ মে ‘গ’ ইউনিটির ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা।

সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *