1. [email protected] : মো: সরোয়ার সরদার : মো: সরোয়ার সরদার
  2. [email protected] : ঢাকা আওয়ার ডেস্ক : ঢাকা আওয়ার ডেস্ক
  3. [email protected] : আসিফ অনিক, খুবি প্রতিনিধি : আসিফ অনিক, খুবি প্রতিনিধি
  4. [email protected] : Sadak Mostafa : Sadak Mostafa
  5. [email protected] : বিশেষ প্রতিনিধি : বিশেষ প্রতিনিধি
গ্লোবাল ওয়েব কল ফিচার নিয়ে এলো ইমো | ঢাকা আওয়ার
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

গ্লোবাল ওয়েব কল ফিচার নিয়ে এলো ইমো

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ৫৬ সময় দর্শন

তাৎক্ষণিক যোগাযোগের জনপ্রিয় প্ল্যাটফর্ম ইমো ‘গ্লোবাল ওয়েব কল’ নামক নতুন একটি ফিচার নিয়ে এসেছে। নতুন এই ফিচারটি ইমো ব্যবহারকারীদের তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা আরও জোরদার করবে।

ফিচারটি চালু করতে হলে ইমো ব্যবহারকারীদের কনট্যাক্ট ট্যাবে গিয়ে ‘গ্লোবাল ওয়েব কল’-এ ক্লিক করতে হবে। এ সময় একটি আলাদা লিংক তৈরি হবে, যা ব্যবহারকারী অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন। যাদের সঙ্গে শেয়ার করবেন তারা লিংকে ঢুকে অডিও/ভিডিও কলে অংশ নিতে পারবেন। এই ফিচারে কোনো ব্যক্তিগত তথ্য বা ফোন নম্বর দেখা যাবে না; ফলে, যারা তথ্যের সর্বোচ্চ সুরক্ষা বজায় রাখতে চান তাদের জন্য এই ফিচার বেশ সহায়ক হবে।

এছাড়া নতুন এই ফিচারের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা (এসএমই) তাদের ব্যবসার জন্য নির্দিষ্ট কল লিংক তৈরি করতে পারবেন। এতে করে তাদের ব্যক্তিগত ও ব্যবসায়িক কথোপকথন আলাদা করা যাবে; অন্যদিকে, ক্রেতাদের তথ্যের গোপনীয়তা লঙ্ঘন না করেও তাদের সঙ্গে যোগাযোগ করা যাবে।

বিদেশ ভ্রমণে রয়েছেন এমন ব্যক্তিরাও নতুন এই ফিচারের মাধ্যমে নিজেদের ব্যক্তিগত তথ্য প্রকাশ না করে অন্যের সঙ্গে অডিও-ভিডিও কলে অংশ নিতে পারবেন।

গ্লোবাল ওয়েব কল ফিচারের মাধ্যমে একসঙ্গে ৯ জনকে কল করা যাবে। ফলে বন্ধুদের সঙ্গেও নানান প্ল্যাটফর্মে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করা যাবে। মাল্টিপ্লেয়ার গেমস খেলা বা শুধু যোগাযোগ যেটাই হোক না কেন, রিয়েল-টাইম কনভারসেশন আগের চেয়ে আরো সহজে করা যাবে।

এ বিষয়ে ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, ‘বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম থাকায় এখন একসঙ্গে কথা বলাই কঠিন হয়ে গেছে। তার ওপর, বিভিন্ন প্রেক্ষাপটে গোপনীয়তা সংক্রান্ত জটিলতাগুলোও রয়ে গেছে। আর এ কারণেই ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচারটি নিয়ে আসা হয়েছে, যেন আমাদের ব্যবহারকারীরা তাদের গোপনীয়তা ও সুরক্ষা বজায় রাখার পরেও মাত্র একটি লিংক ব্যবহার করে সকল ধরনের যোগাযোগ নিশ্চিত করতে পারেন।’

সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *