1. [email protected] : মো: সরোয়ার সরদার : মো: সরোয়ার সরদার
  2. [email protected] : ঢাকা আওয়ার ডেস্ক : ঢাকা আওয়ার ডেস্ক
  3. [email protected] : আসিফ অনিক, খুবি প্রতিনিধি : আসিফ অনিক, খুবি প্রতিনিধি
  4. [email protected] : Sadak Mostafa : Sadak Mostafa
  5. [email protected] : বিশেষ প্রতিনিধি : বিশেষ প্রতিনিধি
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত | ঢাকা আওয়ার
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ১০৯ সময় দর্শন

দক্ষিণ আফ্রিকার বেলকম শহরে সন্ত্রাসীদের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। মো. বেলাল হোসেন (৫০) নামে ওই ব্যক্তি ফেনীর দাগনভূঞা উপজেলার উত্তর চাঁদপুর গ্রামের আবু তাহের কোম্পানি বাড়ির মো. ইউনুস মিয়ার ছোট ছেলে।

সোমবার (১৭ জুলাই) দক্ষিণ আফ্রিকার সময় সকালে সাড়ে ৯টার দিকে তাকে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে গুলি করে সন্ত্রাসীরা। তার মৃত্যুর খবরে বাড়িতে চলছে মাতম।

নিহতের বড় ভাই মো. মোস্তফা বলেন, ওই দেশে অবস্থানরত স্বজনদের মাধ্যমে তারা জানতে পারেন যে বেশ কিছু দিন ধরে স্থানীয় সন্ত্রাসীরা বেলালের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছিলেন। তিনি চাঁদা দিতে চাননি।

এতে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে গতকাল সকালে দোকানে ঢুকে তাকে গুলি করলে তিনি দোকানেই লুটিয়ে পড়েন। এরপর সন্ত্রাসীরা দোকানের ক্যাশবাক্স ভেঙে টাকা নিয়ে চলে যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সেখানকার হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বেলাল হোসেনের লাশ দেশে আনার প্রস্তুতি চলছে বলে জানান তার বড় ভাই।

১৬ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি দেন বেলাল হোসেন। তার পরিবার জানায়, সেখানে তাদের আরও বেশ কয়েকজন আত্মীয়স্বজন আছেন। বেলাল সে দেশে যাওয়ার পর কিছুদিন চাকরি করেন। তারপর নিজেই ব্যবসা শুরু করেন। বাড়িতে তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে আছে। তিনি নিয়মিত বাড়িতে টাকা পাঠাতেন। তার মৃত্যুর খবরে বাড়িতে চলছে মাতম।

সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *