1. [email protected] : মো: সরোয়ার সরদার : মো: সরোয়ার সরদার
  2. [email protected] : ঢাকা আওয়ার ডেস্ক : ঢাকা আওয়ার ডেস্ক
  3. [email protected] : আসিফ অনিক, খুবি প্রতিনিধি : আসিফ অনিক, খুবি প্রতিনিধি
  4. [email protected] : Sadak Mostafa : Sadak Mostafa
  5. [email protected] : বিশেষ প্রতিনিধি : বিশেষ প্রতিনিধি
বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবকের মৃত্যু | ঢাকা আওয়ার
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন

বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবকের মৃত্যু

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ২২ সময় দর্শন

পঞ্চগড়ের তেঁতুলিয়া বাংলাবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আইনুল হক (৩২) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দিবাগত রাতে বাংলাবান্ধা ইউপির অন্তর্গত দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার ৪৪৮ মেইন পিলারের ভারতীয় সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত যুবক ওই এলাকার আকবর আলীর ছেলে।

নিহতের বড় ভাই আজিজুল হক বলেন, আইনুল গরু ব্যবসার সঙ্গে জড়িত ছিল। এ পেশায় না থাকতে বারবার নিষেধ করেছিলাম। মঙ্গলবার রাতে স্থানীয় কয়েকজনের সঙ্গে সে গরু আনতে ভারতীয় সীমান্তে যায়। রাত আড়াইটার দিকে গুলির শব্দ শুনতে পাই। আজ (বুধবার) সকালে ভারতে থাকা আত্মীয়স্বজনের মাধ্যমে ফোনে জানতে পারি ভারতের কাঁটাতারের বেড়ার কাছে তার মরদেহ পড়েছিল। পরে মরদেহ বিএসএফ ভারতে নিয়ে গেছে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে বিএসএফের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যোগাযোগ করে। মরদেহ শনাক্তসহ মরদেহ ফেরত পেতে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দিয়েছে বিজিবি। তবে দুপুরের আগেই বাংলাবান্ধার দক্ষিণ কাশিমগঞ্জ সীমান্তের বিপরীতে ভারতের ফাঁসিদেওয়া থানা এলাকার বিএসএফ সদস্যরা মরদেহটি ভারতের অভ্যন্তরে নিয়ে যায়। এ ঘটনায় বিএসএফের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাবান্ধা বিওপি ক্যাম্পের কমান্ডার আব্দুর রহমান বলেন, এ বিষয়ে এখনো কিছু বলতে পারছি না। বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন বলেন, মঙ্গলবার গভীর রাতে বিএসএফ সদস্যরা কয়েক রাউন্ড গুলি করে। এ ঘটনায় গরু ব্যবসায়ী আইনুল মারা গেছে বলে জানতে পেরেছি।

এ বিষয়ে পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল যুবায়েদ হাসানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *