1. [email protected] : মো: সরোয়ার সরদার : মো: সরোয়ার সরদার
  2. [email protected] : ঢাকা আওয়ার ডেস্ক : ঢাকা আওয়ার ডেস্ক
  3. [email protected] : আসিফ অনিক, খুবি প্রতিনিধি : আসিফ অনিক, খুবি প্রতিনিধি
  4. [email protected] : Sadak Mostafa : Sadak Mostafa
  5. [email protected] : বিশেষ প্রতিনিধি : বিশেষ প্রতিনিধি
সর্বোচ্চ ভোট পেয়েও মন্ত্রীসভায় স্থান হলো না | ঢাকা আওয়ার
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

সর্বোচ্চ ভোট পেয়েও মন্ত্রীসভায় স্থান হলো না

ঢাকা আওয়ার ডেস্ক
  • আপডেটের সময় : শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪
  • ৭৫ সময় দর্শন

শহীদ এম মনসুর আলীর পৌপুত্র এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের সন্তান সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়। টানা তিন বারের সংসদ সদস্য তিনি। ২০০৮, ২০২০ এবং ৭ জানুয়ারি ২০২৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ৭২.৩২ শতাংশ ভোট পেয়ে বাংলাদেশের মধ্যে দ্বিতীয় স্থান। ২০২০ সালে উপনির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) এর মাধ্যমে ভোট হলে বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ ৫২.৫০ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন। ২০০৮ সালেও তানভীর শাকিল জয় সিরাজগঞ্জ-১ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়।

দাদা এবং বাবার মতো তানভীর শাকিল জয় দক্ষ সংগঠক এবং ভোটের রাজনীতিতে সর্বোচ্চ অধিস্থান অর্জন করেছে। দাদা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন এবং খুনি মুস্তাক এর মন্ত্রীর প্রস্তাব ঘৃণা ভরে প্রত্যাখ্যান করে। ৩ নভেম্বর ১৯৭৫ সালে কারাভান্তরে ব্রাশ ফায়ার এবং মৃত্যু নিশ্চিত করতে বায়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে। নিজের মৃত্যু নিশ্চিত জেনেও বঙ্গবন্ধু আদর্শ ও সংগঠনের আদর্শের জন্য জীবন দিয়ে নেতার প্রতি যে প্রতিজ্ঞা ছিল সেটা রক্ষা করেছেন। যা বর্তমান সময়ে আমার নতুন প্রজন্ম সেই নেতৃত্ব খুঁজে পাই না।
বাবা মোহাম্মদ নাসিম বাংলাদেশে যখন COVID-19 করোনা ভাইরাস দেখা দিল শুরু থেকেই তিনি বিভিন্ন হাসপাতাল পরিদর্শন এবং মানুষ কে সচেতন করতেন। ২০২০ সালের ২৩ মার্চ যখন সারা বাংলাদেশ যখন লকডাউন তখন তিনি শ্রমজীবীর মানুষের পাশে দাঁড়ান এবং বিভিন্ন জায়গায় ত্রাণ বিতরণ করেন। সর্বশেষ ১৮ মে ২০২০ সালে তিনি সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর মেশিন উদ্বোধন করেন এবং ১৯ মে তিনি কাজিপুরে শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ করেন। ২৫ মে ২০২০ সালে তিনি COVID-19 করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ১৩ জুন ২০২০ সালে মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে সিরাজগঞ্জ তথা উত্তর বঙ্গ রাজনীতির অভিভাবক শূন্য হয়, নেতা কর্মীরা তাদের প্রিয় নাসিম ভাইকে হারিয়ে দিশেহারা হয়ে যায়। মোহাম্মদ নাসিম এর মৃত্যুর পর তাঁর জৈষ্ঠ্য পুত্র তানভীর শাকিল জয় নৌকা পাগল সিরাজগঞ্জ তথা উত্তরবঙ্গের মানুষের সুখে দুঃখে তাদের পাশে দাঁড়ান।

তানভীর শাকিল জয় দাদা এবং বাবার রাজনীতির গতি ধারা অবহ্যাত রেখেছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ, তরুণ ও যুবসমাজ এবং সংগঠনকে সুসংগঠিত করতে তানভীর শাকিল জয়কে মন্ত্রীপরিষদে প্রয়োজন। যার রক্তের প্রতিটি ধমনীতে বঙ্গবন্ধু আদর্শ, আওয়ামী লীগ এবং নেত্রীর প্রতি অবিচল সুতরাং তাঁকে প্রয়োজন। তানভীর শাকিল জয় মন্ত্রীসভায় স্থান পেলে জাতীয় চার নেতার আত্মা শান্তি পাবে, শান্তি পাবে শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা মোহাম্মদ নাসিম। নতুন করে প্রাণ ফিরে পাবে উত্তরবঙ্গের নৌকা পাগল মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে আকুল আবেদন নৌকা পাগল মানুষ ও বঙ্গবন্ধুর আদর্শে গড়া দুঃসময়ের নেতাকর্মীদের মনের কষ্ট দূর করবেন।

সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *