1. [email protected] : মো: সরোয়ার সরদার : মো: সরোয়ার সরদার
  2. [email protected] : ঢাকা আওয়ার ডেস্ক : ঢাকা আওয়ার ডেস্ক
  3. [email protected] : আসিফ অনিক, খুবি প্রতিনিধি : আসিফ অনিক, খুবি প্রতিনিধি
  4. [email protected] : Sadak Mostafa : Sadak Mostafa
  5. [email protected] : বিশেষ প্রতিনিধি : বিশেষ প্রতিনিধি
মসজিদে নববির খতিব আহমদ আল হুজাইফির পদত্যাগ | ঢাকা আওয়ার
সোমবার, ১৩ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

মসজিদে নববির খতিব আহমদ আল হুজাইফির পদত্যাগ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১০৯ সময় দর্শন

মসজিদে নববির ইমাম ও খতিব হিসেবে নিয়োগের এক বছরের মাথায় দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন শায়খ আহমদ আল হুজাইফি। হারামাইন পরিষদের ওয়েবসাইটে জানানো হয়, শায়খ আহমদ আল হুজাইফি তার দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। হারামাইন পরিচালনা পরিষদের প্রেসিডেন্ট শায়খ সুদাইস তার পদত্যাগ গ্রহণ করে ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভেচ্ছা এবং দোয়া করেছেন। তবে তার পদত্যাগের কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। রীতি অনুযায়ী হারামাইন পরিষদও এ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। শায়খ আহমদ আল হুজাইফিকে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সম্মতিক্রমে ২০২২ সালের ৭ ডিসেম্বর মসজিদে নববির খতিব হিসেবে নিয়োগ দেওয়া হয়। এর আগে থেকেই তিনি মসজিদে নববির ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি মসজিদে নববির প্রবীণ ইমাম ও খতিব শায়খ আলী বিন আবদুর রহমান আল হুজাইফির সন্তান।

১৪৩৮ হিজরি থেকে শায়খ আহমদ বিন আলি মসজিদে নববিতে তারাবি ও তাহাজ্জুদের নামাজের ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন। ১৪৪১ হিজরিতে তিনি মসজিদে নববির ইমাম হিসেবে দায়িত্ব লাভ করেন। পাশাপাশি ইসলামিক ইউনিভার্সিটি মদিনা ও তাইবা ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন।

চলতি বছরের শুরুতে মসজিদে হারামের জনপ্রিয় ইমাম শায়খ ড. সাউদ বিন ইবরাহিম আল শুরাইম পদত্যাগ করেন। তিনি দীর্ঘ তিন দশক মসজিদে হারামে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করেছেন। এক বছরে জনপ্রিয় দুই ইমামের পদত্যাগে নানা আলোচনার জন্ম দিয়েছে।

সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *